সাম্যবাদী মন্ত্র
- মোহাম্মদ মাসুদ - সমন্বয় (কবিতা সংকলন) ১৯-০৫-২০২৪

নাগরিকের কর্তৃত্ব নিয়ে বলছি,
সাম্যবাদ চাই।
ধনতৃষ্ণা-ধনপিশাচের লুব্ধতা লুপ্ত হোক।
দিগদিগন্তের শোষিত ঝঞ্ঝাট ঝেড়ে
জয়ঝাণ্ডা হাতে নিয়ে,
সাম্যবাদ প্রতিষ্ঠা করুক।
কেঁপে উঠুক বুর্জোয়াদের
হৃদয় যন্ত্র,
বিকল হোক
তাদের স্বার্থোদ্ধত মন্ত্র।
জাড্য উপেক্ষা করে,
বঞ্চিত ধ্বনিত করুক
সাম্যের ধ্বনি।
পুঁজিবাদী স্তম্ভ
ধ্বসে পরুক।
নাগরিকের কর্তৃত্ব নিয়ে বলছি,
সাম্যবাদের প্রতিষ্ঠা হোক।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।